স্বাধীনতার প্রহরী
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৮-০৪-২০২৪

ওরাই শ্রেষ্ঠ সন্তান;বাংলার প্রহরী
এ বাংলার সৈনিক
শত্রুর বুঁকে কম্পন ধ্বনি ;হতাশার মানচিত্র
তেজদীপ্ত জোয়ানের হাতেই
আমার স্বাধীনতা;আমার বাংলাদেশ।।
দুর্ভিক্ষ;দূর্যোগ অঁশনির কালো ছায়া
তাহাতেও শুনি;জোয়ানের বুটের শব্দ
কাঁধে স্বজনের ক্ষত-বিক্ষত লাশ
কিংবা হাতে নিয়ে দৌড়াচ্ছে
এক পুটলা ত্রাণ;খাদ্য
ওরাই বাংলার প্রতিরোধ;সার্বভৌমত্বের অষ্টম প্রহরী
আমার স্বাধীনতা;আমার বাংলাদেশ।।
ছাপ্পান্ন হাজার বর্গমাইলের কারাগারে
যখন ষোল কোটি জনতার কবর
মৃত লাশ আবার শুনতে চায়...
স্বাধীনতার কথা;মায়ের কথা
প্রিয়তমার নূপুরগুঞ্জন-চিরদিন
ওরাই ফিরে আসবে ;নওজোয়ানের দল
এ বাংলায়, কান্ডারী বেশে
আমার স্বাধীনতায়;আমার বাংলাদেশে।।

হোসাইন আহমেদ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।